ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

বেলজিয়ামে বন্দুকধারীর হামলায় নিহত ৩ 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০০, ২৯ মে ২০১৮ | আপডেট: ২৩:৩১, ২৯ মে ২০১৮

বেলজিয়ামে এক বন্দুকধারীর হামলায় তিন ব্যক্তি নিহত হয়েছে। নিহতদের মধ্যে এক পুলিশ সদস্যসহ দুই জন সাধারণ নাগরিক আছে। বেলজিয়ামের পূর্বাঞ্চলের শহর লিজে এই ঘটনা ঘটে।

আজ বুধবার সকালে লিজের সিটি সেন্টারের কাছের একটি কফি শপে এই ঘটনা ঘটে। ঘটনায় আহত হয়েছেন আরও দুই পুলিশ সদস্য। এছাড়াও পুলিশের প্রতিরোধে হামলাকারী নিজেও নিহত হয়েছেন।

যা হয়েছিল 

প্রত্যক্ষদর্শী, স্থানীয় গণমাধ্যম আর পুলিশের বরাত দিয়ে বার্তা সংস্থা বিবিসি জানায়, আজ সকালে ছুরি হাতে দুই পুলিশ কর্মকর্তাকে আঘাত করেন বেনজামিন হারমান (৩৬) নামের ঐ ব্যক্তি। এরপর পুলিশ কর্মকর্তাদের কাছ থেকে তাদের পিস্তল ছিনিয়ে নিয়েই এলোপাতাড়ি গুলি করা শুরু করে ঐ বন্ধুকধারী। এতে সড়কের পাশে একটি গাড়িতে থাকা যাত্রী আর ঐ দুই পুলিশ সদস্য নিহত হন।

এরপর পাশের একটি স্কুলে প্রবেশ করে সেখানকার একটি পরিচ্ছন্নতাকর্মী জিম্মি করেন হারমান। তবে সন্ত্রাসবিরোধী বিশেষ পুলিশের হামলায় নিহত হন তিনি নিজেও।

স্থানীয় পুলিশ জানায়, হামলার সময় বন্ধুকধারী আল্লাহু আকবার বলে স্লোগান দিচ্ছিল। পুলিশের ধারণা এটা কোন সন্ত্রাসী হামলা হতে পারে। বেনজামিন হারমান গতকাল বেলজিয়ামের একটি জেল থেকে অস্থায়ী জামিনে মুক্তি পেয়েছিলেন। ধারণা করা হচ্ছে, জেলে থাকা অবস্থায়ই তিনি সন্ত্রাসীদের সাহচর্যে এসেছিলেন।

এদিকে এই ঘটনার গভীর দুঃখ প্রকাশ করেছেন বেলজিয়ামের প্রধানমন্ত্রী চার্লস মাইকেল। সার্বিক পরিস্থিতিতে তিনি গভীর নজর রাখছেন বলেও এক বিবৃতিতে জানান।   

সূত্রঃ বিবিসি

//এস এইচ এস//এসি 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি